Unit Price: ৳ 10.07 (3 x 10: ৳ 302.16)
Strip Price: ৳ 100.72
This medicine is unavailable
Also available as:

নির্দেশনা

এই সংমিশ্রণটি রোগীদের অস্টিওআর্থারাইটিস বা রিউমাটয়েড আর্থ্রাইটিসের লক্ষণ ও উপসর্গের চিকিত্সায় নির্দেশিত যাদের NSAID-প্ররোচিত গ্যাস্ট্রিক এবং ডুওডেনাল আলসার এবং এদের জটিলতার উচ্চ ঝুঁকি রয়েছে।

মাত্রা ও সেবনবিধি

অস্টিওআর্থারাইটিস: সর্বাধিক জিআই মিউকোসাল সুরক্ষার জন্য প্রস্তাবিত ডোজ হল ডাইক্লোফেনাক সোডিয়াম ৫০ মিগ্রা এবং মিসোপ্রোস্টল ২০০ মাইক্রোগ্রাম দিনে তিন বার। অসহনিয়তা অনুভব করা রোগীদের জন্য, ডাইক্লোফেনাক সোডিয়াম ৭৫ মিগ্রা এবং মিসোপ্রোস্টল ২০০ মাইক্রোগ্রাম দিনে দুই বার বা ডাইক্লোফেনাক সোডিয়াম ৫০ মিগ্রা এবং মিসোপ্রোস্টল ২০০ মাইক্রোগ্রাম দিনে দুই বার ব্যবহার করা যেতে পারে।

রিউমাটয়েড আর্থ্রাইটিস: প্রস্তাবিত ডোজ হল ডাইক্লোফেনাক সোডিয়াম ৫০ মিগ্রা এবং মিসোপ্রোস্টল ২০০ মাইক্রোগ্রাম দিনে তিন বার বা দিনে চার বার। অসহনিয়তা অনুভব করা রোগীদের জন্য, ডাইক্লোফেনাক সোডিয়াম ৭৫ মিগ্রা এবং মিসোপ্রোস্টল ২০০ মাইক্রোগ্রাম দিনে দুই বার বা ডাইক্লোফেনাক সোডিয়াম ৫০ মিগ্রা এবং মিসোপ্রোস্টল ২০০ মাইক্রোগ্রাম দিনে দুই বার ব্যবহার করা যেতে পারে।

পার্শ্ব প্রতিক্রিয়া

সবচেয়ে সাধারণ খবর পাওয়া পার্শ্বপ্রতিক্রিয়া হল পেটে ব্যথা, ডায়রিয়া এবং অন্যান্য জিআই লক্ষণ। ডায়রিয়া এবং পেটে ব্যথা থেরাপির প্রথম দিকে শুরু হতে পারে এবং সাধারণত সীমিত (২ থেকে ৭ দিন পরে কমে যায়) দিন থাকে। মিসোপ্রোস্টল গ্রহণকারী রোগীদের মধ্যে অতিরিক্ত ডায়রিয়ার বিরল দৃষ্টান্ত দেখা গেছে যা মারাত্মক ডিহাইড্রেশন ঘটাতে পারে।

থেরাপিউটিক ক্লাস

Drugs for Osteoarthritis, Drugs used for Rheumatoid Arthritis, Non-steroidal Anti-inflammatory Drugs (NSAIDs)

সংরক্ষণ

আলো ও আর্দ্রতা থেকে দূরে, ২৫ ডিগ্রী সেঃ তাপমাত্রার নীচে রাখুন। শিশুদের নাগালের বাইরে রাখুন।