Unit Price: ৳ 90.00 (30's pack: ৳ 2,700.00)
Also available as:

নির্দেশনা

প্রাপ্তবয়স্ক এবং ২ বছর বা তার বেশি বয়সী শিশুদের থ্যালাসেমিয়া, সিকেল সেল ডিজিজ এবং মাইলোডিসপ্লাস্টিক সিনড্রোমের কারনে বারবার রক্ত ​​​​ট্রান্সফিউশনের কারণে দীর্ঘস্থায়ী আয়রন ওভারলোডের চিকিত্সায় ডিফেরসিরক্স নির্দেশিত। এছাড়াও ১০ বছর বা তার বেশি বয়সী অ-ট্রান্সফিউশন-নির্ভর থ্যালাসেমিয়া সিন্ড্রোমের রোগীদের দীর্ঘস্থায়ী আয়রন ওভারলোডের চিকিত্সার জন্য নির্দেশিত।

মাত্রা ও সেবনবিধি

মোটামুটি ২০ ইউনিটের (প্রায় ১০০ মিলি/কেজি) প্যাক করা লোহিত রক্তকণিকা ট্রান্সফিউশনের পরে বা দীর্ঘস্থায়ী আয়রন ওভারলোডের (যেমন সিরাম ফেরিটিন> ১,০০০ মাইক্রোগ্রাম/লিটার) প্রমাণ পাওয়ার পরে ওষুধটি শুরু করা উচিত।

ডিফেরসিরোক্স এর প্রস্তাবিত প্রাথমিক দৈনিক ডোজ হল খালি পেটে প্রাতঃরাশের আধা ঘন্টা আগে প্রতিদিন ২০-৪০ মিগ্রা/কেজি শরীরের ওজন অনুযায়ী। ট্যাবলেটগুলি এক গ্লাস পানিতে বা আপেল বা কমলার রসে (১০০ থেকে ২০০ মিলি) ছেড়ে নাড়তে হবে যতক্ষণ না একটি সাসপেনশন পাওয়া যায়। সাসপেনশন সেবনের পরে, অবশিষ্টাংশ থাকলে, অবশ্যই অল্প পরিমাণে পানি বা ফলের রসে পুনরায় গুলিয়ে সেবন করতে হবে, ট্যাবলেট অবশ্যই চিবানো বা পুরো গিলে ফেলা উচিত নয়।

সিরাম ফেরিটিন প্রতি মাসে নিরীক্ষণ করতে হবে এবং সিরাম ফেরিটিনের উপর ভিত্তি করে প্রতি ৩ থেকে ৬ মাসে ডোজটি সেই অনুযায়ী সামঞ্জস্য করা হয়। যদি আয়রন ওভারলোড নিয়ন্ত্রণে না থাকে, তাহলে ৪০ মিলিগ্রাম/কেজি পর্যন্ত ডোজ বিবেচনা করা যেতে পারে। যদি সিরাম ফেরিটিনের পরিমাণ নিয়ন্ত্রণে থাকে, তাহলে সিরাম ফেরিটিন ৫০০ মাইক্রোগ্রাম/লিটার এ বজায় রাখার জন্য ৫ থেকে ১০ মিলিগ্রাম/কেজি হিসেবে ডোজ হ্রাস বিবেচনা করা উচিত। স্থিতিশীল নিয়ন্ত্রণ অর্জিত হলে ডোজ বন্ধ করা যেতে পারে।

থেরাপিউটিক ক্লাস

Antidote preparations