নির্দেশনা

ফ্লোরোমেথোলোন এসিটেট অপথালমিক সাসপেনশন প্যালপেব্রাল এবং বুলবার কনজাংটিভা, কর্নিয়া এবং গ্লোবের পূর্ববর্তী অংশে স্টেরয়েড ব্যাবহারের ফলে সৃষ্ট প্রদাহের চিকিত্সার জন্য নির্দেশিত।

মাত্রা ও সেবনবিধি

বোতল ব্যবহারের আগে ঝাঁকাতে হবে। ১ থেকে ২ ফোঁটা করে কনজাংক্টিভাল থলিতে প্রতিদিন দুই থেকে চার বার প্রয়োগ করতে হবে। প্রথম ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে, নিরাপদে ডোজ প্রতি ঘন্টায় ২ ড্রপ পর্যন্ত বাড়ানো যেতে পারে। হঠাৎ থেরাপি বন্ধ না করা উচিত।

শিশুদের ক্ষেত্রে ব্যবহার: ২ বছরের কম বয়সী শিশুদের মধ্যে নিরাপত্তা এবং কার্যকারিতা প্রতিষ্ঠিত হয়নি।

পার্শ্ব প্রতিক্রিয়া

গ্লুকোমার সম্ভাব্য বিকাশের সাথে ইন্ট্রাওকুলার চাপ বৃদ্ধি, চোখের তীক্ষ্ণতা হ্রাস বা দৃষ্টির ত্রুটি, চোখের জ্বালা, চোখের হাইপারেমিয়া, চোখের ব্যথা, দৃষ্টিতে ব্যাঘাত, ফরেইন বডি সংবেদন, চোখের পাতার ইডিমা, ঝাপসা দৃষ্টি, চোখের নিঃসরণ, চোখের প্রুরাইটাস, চোখের ফোলাভাব, পোস্টেরিয়র সাবক্যাপসুলার ছানি গঠন, আলসারেটিভ কেরাটাইটিস, চোখের সংক্রমণ (ব্যাকটেরিয়াল ছত্রাক এবং ভাইরাল সহ), পাঙ্কটেট কেরাটাইটিস, অতি সংবেদনশীলতা, ফুসকুড়ি এবং বিলম্বিত ক্ষত নিরাময়।

থেরাপিউটিক ক্লাস

Ophthalmic Steroid preparations

সংরক্ষণ

শিশুদের নাগালের বাইরে রাখুন। একটি শীতল, শুষ্ক জায়গায় সংরক্ষণ করুন। তাপ এবং সরাসরি আলো থেকে দূরে রাখুন। খোলার পরে ৪ সপ্তাহের বেশি ব্যবহার করবেন না।
Pack Image of Flurone 0.1% Suspension Pack Image: Flurone 0.1% Suspension