Unit Price: ৳ 1,000.00 (1 x 60: ৳ 60,000.00)
Strip Price: ৳ 60,000.00
Also available as:

নির্দেশনা

অ্যাডভান্সড রেনাল সেল কার্সিনোমা চিকিৎসায় পূর্বের পদ্ধতিগত থেরাপির ব্যর্থতার পরে পরবর্তী চিকিত্সার জন্য অক্সিনিক্স নির্দেশিত।

মাত্রা ও সেবনবিধি

প্রস্তাবিত ডোজ: অ্যাক্সিটিনিব এর প্রস্তাবিত মৌখিক ডোজ ৫ মিলিগ্রাম দিনে দুবার। খাবারের সাথে বা ছাড়া প্রায় ১২ ঘন্টার ব্যবধানে অ্যাক্সিটিনিব ডোজ নির্দেশিত। অ্যাক্সিটিনিব এক গ্লাস পানি দিয়ে পুরো গিলে ফেলতে হবে। যদি রোগী বমি করে বা একটি ডোজ মিস করে তবে অতিরিক্ত ডোজ নেওয়া উচিত নয়। পরবর্তী নির্ধারিত ডোজ স্বাভাবিক সময়ে গ্রহণ করা উচিত।

ডোজ পরিবর্তনের নির্দেশিকা: প্রত্যেকের নিরাপত্তা এবং সহনশীলতার উপর ভিত্তি করে ডোজ বৃদ্ধি বা হ্রাস করার পরামর্শ দেওয়া হয়।

চিকিত্সা চলাকালীন, যে সমস্ত রোগীরা কমপক্ষে দুই সপ্তাহ ধরে কোন প্রতিকূল প্রতিক্রিয়া >গ্রেড ২ (প্রতিকূল ঘটনাগুলির জন্য সাধারণ বিষাক্ততার মানদণ্ড অনুসারে) ছাড়াই অ্যাক্সিটিনিব সহ্য করতে পারেন, যারা নর্মোটেনসিভ, এবং উচ্চ রক্তচাপের ওষুধ গ্রহণ করছেন না, তারা তাদের ডোজ বৃদ্ধি করতে পারবেন। যখন দৈনিক দুবার ৫ মিলিগ্রাম থেকে ডোজ বাড়ানোর পরামর্শ দেওয়া হয়, তখন একই মানদণ্ড ব্যবহার করে অ্যাক্সিটিনিব ডোজ দিনে দুবার ৭ মিলিগ্রাম এবং প্রয়োজনে ১০ মিগ্রা করে দুবার বাড়ানো যেতে পারে।

চিকিত্সার সময়, কিছু প্রতিকূল ওষুধের প্রতিক্রিয়া পরিচালনার জন্য অস্থায়ী বাধা বা স্থায়ী বন্ধ এবং/অথবা অ্যাক্সিটিনিব থেরাপির ডোজ কমানোর প্রয়োজন হতে পারে।

চিকিত্সা চলাকালীন, ওষুধের কিছু পার্শ্ব প্রতিক্রিয়া এড়ানোর জন্য অ্যাক্সিটিনিব থেরাপি অস্থায়ী বা স্থায়ীভাবে বন্ধ এবং/অথবা ডোজ কমানোর প্রয়োজন হতে পারে। যদি দৈনিক দুবার ৫ মিগ্রা থেকে ডোজ কমানোর প্রয়োজন হয়, তবে প্রস্তাবিত ডোজটি দৈনিক দুবার ৩ মিগ্রা। অতিরিক্ত ডোজ কমানোর প্রয়োজন হলে, প্রস্তাবিত ডোজ ২ মিগ্রা দিনে দুবার।

পার্শ্ব প্রতিক্রিয়া

অক্সিনিক্স-এর সাথে চিকিত্সা করা রোগীদের মধ্যে <১০% এর মধ্যে রিপোর্ট করা নির্বাচিত প্রতিকূল প্রতিক্রিয়া (সমস্ত গ্রেড) এর মধ্যে রয়েছে মাথা ঘোরা (৯%), উপরের পেটে ব্যথা (৮%), মায়ালজিয়া (৭%), ডিহাইড্রেশন (৬%), এপিস্ট্যাক্সিস (৬%) ), রক্তাল্পতা (৪%), অর্শ্বরোগ (৪%), হেমাটুরিয়া (৩%), টিনিটাস (৩%), লাইপেজ বৃদ্ধি (৩%), গ্লোসোডাইনিয়া (৩%), পালমোনারি এমবোলিজম (২%), রেকটাল হেমোরেজ (২%), হেমোপটিসিস (২%), গভীর শিরা থ্রম্বোসিস (১%), রেটিনাল-ভেইনোক্লুশন/থ্রম্বোসিস (১%), পলিসিথেমিয়া (১%), এবং ক্ষণস্থায়ী ইস্কেমিক আক্রমণ (১%)।

থেরাপিউটিক ক্লাস

Targeted Cancer Therapy

সংরক্ষণ

আলো ও আর্দ্রতা থেকে দূরে, ২৫ ডিগ্রী সেঃ তাপমাত্রার নীচে রাখুন। শিশুদের নাগালের বাইরে রাখুন।
Pack Image of Axinix 5 mg Tablet Pack Image: Axinix 5 mg Tablet