নির্দেশনা

ব্রিনজোলামাইড অপথালমিক সাসপেনশন চোখের উচ্চ রক্তচাপ বা ওপেন-এঙ্গেল গ্লুকোমা রোগীদের উচ্চতর ইন্ট্রাওকুলার চাপের চিকিত্সার জন্য নির্দেশিত।

মাত্রা ও সেবনবিধি

ব্যবহারের আগে ভালোভাবে ঝাঁকান। প্রতিদিন তিনবার আক্রান্ত চোখে ১ ড্রপ নির্দেশিত। ইন্ট্রাওকুলার চাপ কমাতে এটি অন্যান্য চক্ষু সংক্রান্ত ঔষধের সাথে একযোগে ব্যবহার করা যেতে পারে। যদি একাধিক চোখের ওষুধ ব্যবহার করা হয় তবে ওষুধগুলি কমপক্ষে দশ মিনিটের ব্যবধানে ব্যবহার করা উচিত।

পেডিয়াট্রিক ব্যবহার: শিশু রোগীদের (৪ সপ্তাহ থেকে ৫ বছর বয়সী) প্রতিদিন ২ বার আক্রান্ত চোখে এক ফোঁটা নির্দেশিত।

জেরিয়াট্রিক ব্যবহার: বয়স্ক এবং অল্প বয়স্ক রোগীদের মধ্যে নিরাপত্তা বা কার্যকারিতার কোন সামগ্রিক পার্থক্য পরিলক্ষিত হয়নি।

পার্শ্ব প্রতিক্রিয়া

সর্বাধিক পাওয়া পার্শ্ব প্রতিক্রিয়াগুলির মধ্যে রয়েছে দৃষ্টি ঝাপসা এবং তিক্ত, টক বা অস্বাভাবিক স্বাদ। অন্যান্য পার্শ্বপ্রতিক্রিয়া হল ব্লেফারাইটিস, ডার্মাটাইটিস, শুষ্ক চোখ, ফরেইন বডি সেন্সেসন, মাথাব্যথা, হাইপারমিয়া, অকুলার ডিসচার্জ, চোখের অস্বস্তি, চোখের কেরাটাইটিস, চোখের ব্যথা, চোখের প্রুরিটাস এবং রাইনাইটিস।

থেরাপিউটিক ক্লাস

Drugs for miotics and glaucoma

সংরক্ষণ

ঘরের তাপমাত্রায় সংরক্ষণ করুন এবং আলো থেকে রক্ষা করুন। কোনো পৃষ্ঠে ড্রপার টিপ স্পর্শ করবেন না। এটা বাঞ্ছনীয় যে বিষয়বস্তু বোতল প্রথম খোলার চার সপ্তাহের বেশি ব্যবহার করা উচিত নয়। হিমায়িত থেকে রক্ষা করুন।
Pack Image of Azopres 1% Suspension Pack Image: Azopres 1% Suspension