Tablet

জিনসিন ট্যাবলেট

Pack Image
১৫ মি.গ্রা.
Unit Price: ৳ 1.00 (25 x 10: ৳ 250.00)
Strip Price: ৳ 10.00
This medicine is unavailable

নির্দেশনা

জিনসিন প্রধানত Meniere's disease এবং অন্যান্য Labyrinthine disturbances কারণে সৃষ্ট বমি বমি ভাব এবং ভার্টিগোর লক্ষণসমূহ চিকিত্সার জন্য এবং মোশন সিকনেস (গতির অসুস্থতা) প্রতিরোধ ও চিকিত্সার জন্য নির্দেশিত। এটি বিভিন্ন ভাস্কুলার ডিসঅর্ডার ম্যনেজমেণ্টে ব্যবহৃত হয়।

সেরিব্রাল সংবহন ব্যাধি:
  • সেরিব্রাল ভাস্কুলার স্প্যাসম এবং আর্টেরিওস্ক্লেরোসিসের লক্ষণগুলির জন্য প্রফাইল্যাক্সিস এবং মেইনটেনেন্স থেরাপি যেমন মাথা ঘোরা, টিনিটাস, ভাস্কুলার মাথাব্যথা, আনসোসিয়াবিলিটি এবং বিরক্তি, ক্লান্তি, ঘুমের ব্যাধি যেমন জাগরণ, ইনভ্যলুসনাল ডিপ্রেশন,   স্মৃতিশক্তি হ্রাস এবং মনোযোগের অভাব, বার্ধক্যজনিত কারণে অসংযম এবং অন্যান্য ব্যাধি।
  • সেরিব্রাল এবং ক্র্যানিয়াল ট্রমা এর সিক্যুয়াল।
  • পোস্ট-অ্যাপোপ্লেকটিক ব্যাধি।
  • মাইগ্রেন।
পেরিফেরাল সংবহনজনিত ব্যাধি: ভাস্কুলার স্প্যাসম এবং আর্টেরিওস্ক্লেরোসিসের লক্ষণগুলির জন্য প্রফাইল্যাক্সিস এবং মেইনটেনেন্স থেরাপি (অব্লিটারেটিং ধমনী, থ্রোম্বোএনজাইটিস অব্লিটারেন্স, রায়নাউডস ডিজিজ, ডায়াবেটিস, অ্যাক্রোকায়ানোসিস, পেরিও, ইত্যাদি) যেমন: ইন্টারমিটেন্ট ক্লউডিকেসন, ট্রফিক ডিস্টার্বেন্স, প্রিগ্যাংগ্রিন, ট্রফিক এবং ভেরিকোজ আলসার, প্যারেস্থেসিয়া, নকচারাল ক্র্যাম্প, কোল্ড এক্সট্রিমিটিস।

ভারসাম্যের ব্যাধি:
  • আর্টেরিওস্ক্লেরোসিস, ভেস্টিবুলার ইরিটেবিলিটি, মেনিয়ার সিন্ড্রোম, যেমন ভার্টিগো, মাথা ঘোরা, অস্থিরতা, সিনকোপাল অ্যাটাক, টিনিটাস, নাইস্ট্যাগমাস, বমি বমি ভাব এবং বমি হওয়ার লক্ষণগুলির জন্য প্রতিরোধ এবং মেইনটেনেন্স থেরাপি।
  • মোশন সিকনেসের প্রতিরোধ।

মাত্রা ও সেবনবিধি

সাধারণ প্রাপ্তবয়স্ক ডোজ: ১৫ থেকে ৩০ মিলিগ্রাম দিনে তিনবার।

শিশু (৫ থেকে ১২ বছর): প্রাপ্তবয়স্কদের ডোজের অর্ধেক।

মোশন সিকনেস: যাত্রা শুরুর দুই ঘণ্টা আগে ৩০ মিলিগ্রামের ডোজ এবং যাত্রার সময় প্রতি ৮ ঘণ্টায় ১৫ মিলিগ্রাম।

পেরিফেরাল ধমনী রোগ: ৭৫ মিলিগ্রাম দিনে দুই বা তিনবার।

পার্শ্ব প্রতিক্রিয়া

তন্দ্রা এবং গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ব্যাঘাতের মতো পার্শ্ব প্রতিক্রিয়া অত্যন্ত বিরল। এগুলি ক্ষণস্থায়ী এবং ধীরে ধীরে সর্বোত্তম ডোজ অর্জন করে সহজেই প্রতিরোধ করা যেতে পারে। বিরল ক্ষেত্রে অ্যালার্জিজনিত ত্বকের প্রতিক্রিয়া এবং ক্লান্তি দেখা গেছে। দীর্ঘ থেরাপির সময় বয়স্ক ব্যক্তিদের মধ্যে এক্সট্রাপিরামিডাল লক্ষণগুলির বৃদ্ধি বা উপস্থিতি খুব কমই দেখা গেছে। এই ধরনের ক্ষেত্রে চিকিত্সা হ্রাস বা বন্ধ করা উচিত।

থেরাপিউটিক ক্লাস

Anti vertigo drugs

সংরক্ষণ

আলো ও আর্দ্রতা থেকে দূরে, ৩০ ডিগ্রী সেঃ তাপমাত্রার নীচে রাখুন। শিশুদের নাগালের বাইরে রাখুন।
Pack Image of Zincin 15 mg Tablet Pack Image: Zincin 15 mg Tablet