15 gm jelly: ৳ 55.00 (1 x 10: ৳ 550.00)
50 gm jelly: ৳ 170.00

নির্দেশনা

এই জেলি দৈহিক মিলনকে সহজতর এবং আনন্দময় করার জন্য পিচ্ছিলকারক হিসেবে ব্যবহার নির্দেশিত। ইহা কনডম ব্যতীত অথবা কনডম এর সাথেও ব্যবহার উপযোগী। কনডম এর সাথে ব্যবহারের ক্ষেত্রে ইহা পিচ্ছিলকারক হিসাবে কনডম এর বাহিরে প্রয়োগ করতে হয়। অনেক ক্ষেত্রে কনডম প্রয়োগ সহজতর করতে কনডম এর ভিতরেও ব্যবহার করা যেতে পারে।

বিবরণ

এই জেলি একটি অ-চিটচিটে, বর্ণহীন প্রস্তুতি যা সরাসরি অথবা কনডম এর সাথে ব্যবহার উপযোগী। ইহা একটি পানিতে দ্রবণীয় পার্সোনাল লুব্রিক্যান্ট যা নিশ্চিত করে স্বস্তি এবং আরামদায়ক দৈহিক মিলন। এই জেলি অ-চিটচিটে হওয়ার দরুন ইহা ব্যবহারের পর পানি দিয়ে সহজে ধুয়ে ফেলা যায় এবং দৈনন্দিন ব্যবহার সহজতর হয়।

মাত্রা ও সেবনবিধি

সহবাসের পূর্বে প্রয়োজনমত জেলি নিয়ে যৌনাঙ্গে মাখিয়ে নিতে হবে। প্রয়োজন হলে পুনরায় ব্যবহার করা যাবে। শিশুদের ক্ষেত্রে এই জেলি ব্যবহার করা যাবেনা।

ঔষধের মিথষ্ক্রিয়া

অন্য ওষুধের সাথে প্রতিক্রিয়া সম্বন্ধীয় তথ্য পাওয়া যায় নাই। অস্বাভাবিক কোন প্রতিক্রিয়া দেখা গেলে নিকটস্থ ডাক্তারের শরণাপন্ন হোন।

প্রতিনির্দেশনা

এই জেলির যেকোন উপাদানের প্রতি যাদের অতিসংবেদনশীলতা রয়েছে তাদের ক্ষেত্রে বিপরীত নির্দেশিত।

পার্শ্ব প্রতিক্রিয়া

এই জেলির তেমন কোন পার্শ্ব প্রতিক্রিয়া পরিলক্ষিত হয় নাই। কিছু এলার্জিক রিএ্যাকশন দেখা যেতে পারে, যেমন চুলকানি, শ্বাসকষ্ট, স্ফীতি ইত্যাদি।

গর্ভাবস্থায় ও স্তন্যদানকালে

গর্ভাবস্থায় নিরাপদ ব্যবহারের কোন গবেষণামূলক তথ্য পাওয়া যায়নি। ব্যবহারের পূর্বে ডাক্তারের পরামর্শ নিন। স্তন্যদানকালীন সময়ে ব্যবহারে কোন ধরণের পার্শ্ব-প্রতিক্রিয়া পরিলক্ষিত হয় নাই।

সতর্কতা

কোন ধরণের অস্বস্তি অথবা জ্বালাপোড়া হলে ব্যবহার বন্ধ করে দিতে হবে। এই জেলি নাক, মুখ, চোখ এবং কাটা স্থান থেকে দূরে রাখতে হবে এবং খাওয়া যাবেনা।

এই জেলির গর্ভনিরোধক কোন বৈশিষ্ট্য নেই এবং শুক্রাণু ধ্বংসকারী কোন উপাদান নেই। শিশুদের কাছ থেকে দূরে রাখুন। বোতল অথবা টিউব এর ডিম্পেন্সার অথবা ছিপি যদি ভাঙা থাকে তাহলে ব্যবহার করবেন না। মাই জেলি ব্যবহারে শুক্রাণুর গতি কমে যেতে পারে, তাই গর্ভধারণের পরিকল্পনা থাকলে জেলি ব্যবহারের আগে ডাক্তারের পরামর্শ নিতে হবে।

থেরাপিউটিক ক্লাস

Miscellaneous topical agents

সংরক্ষণ

আলো থেকে দূরে ৩০° সে. এর নীচে এবং শুষ্ক স্থানে রাখুন। ফ্রিজে রাখবেন না। শিশুদের নাগালের বাইরে রাখুন।